আজ সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০ইং

সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদকঃ সিলেটে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৫ এপ্রিল। প্রথম রোগী আক্রান্তের তিন মাস চার দিনের মাথায় সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা তিন হাজার ছাড়িয়ে গেছে।

বৃহস্পতিবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল ল্যাবে আরও ২৬ জন ও  শাবিপ্রবি ল্যাবে ৩৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্ত ৬৪ জনের মধ্যে সিলেট জেলার রয়েছেন ৪৪ জন। সবমিলিয়ে সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ১১ জন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বৃহস্পতিবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্য ২৬ জনের শরীরে শনাক্ত হয়েছে করোনাভাইরাস। এর মধ্যে ১৯ জন সিলেট মহানগর ও সদর উপজেলার বাসিন্দা। করোনায় আক্রান্ত এই ১৯ জনের মধ্যে ২ জন চিকিৎসকও রয়েছেন বলে তিনি জানান।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে কানাইঘাটের ২ জন, জৈন্তাপুরের ১ জন, ওসমানীনগরের ১ জন, সুনামগঞ্জের দিরাই উপজেলার ১জন ও মৌলভীবাজার সদরের ১ জন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ৭৪ জন।

বুলেটিন অনুযায়ী, আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সিলেটে বেশি হলেও সুস্থতার হার কম। সুস্থতার দিকে থেকে চার জেলার মধ্যে সুনামগঞ্জ জেলা এগিয়ে রয়েছে। চার জেলায় মোট আক্রান্তের মধ্যে এ পর্যন্ত ২০৪৮ জন রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৬১৭ জন। আর সুনামগঞ্জ জেলায় ৭৭৫ জন সুস্থ হয়েছেন। হবিগঞ্জে ৩৩৭ জন এবং মৌলভীবাজারে ৩১৯ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, প্রথম দিকে আক্রান্তের তুলনায় সিলেট জেলায় সুস্থতার হার কিছুটা কম হলেও এখন সুস্থতার সংখ্যাও বাড়ছে।

ভোরেরসিলেট/বিএ