আজ বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০ইং

মালয়েশিয়া ফের লকডাউনের পথে

অনলাইন ডেস্ক: মালয়েশিয়ার সিনিয়র মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব বলেছেন, আগামী ১৪ অক্টোবর রাত ১২টা ১ মিনিট থেকে সেলাঙ্গর, কুয়ালালামপুর এবং পুত্রজায়া কোভিড-১৯ শর্তাধীন আন্দোলন নিয়ন্ত্রণ আদেশের (এমসিও) অধীনে রাখা হবে।

তিনি বলেন, কোভিড-১৯ ইতিবাচক মামলার সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধির কারণেই নিয়ন্ত্রণ আদেশে আরোপ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সংক্রমণের আরও বিস্তার রোধে জাতীয় সুরক্ষা কাউন্সিল সেলানগর, কুয়ালালামপুর এবং পুত্রজায়ায় শর্তাধীন এমসিও আরোপ করতে সম্মত হয়েছে।

সোমবার এক ব্রিফিং মন্ত্রী জানান, এটি আগামী ১৪ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত কার্যকর হবে।
ইসমাইল সাবরি বলেন, শর্তসাপেক্ষে এমসিওর অধীনে আন্তঃজেলা ভ্রমণের অনুমতি পাবে না এবং যে সমস্ত কর্মচারীদের এই ধরনের ভ্রমণ করতে হবে তাদের অবশ্যই তাদের নিয়োগকর্তার একটি চিঠি থাকতে হবে এবং তাদের কর্মীদের পাস দেখিয়ে দিতে হবে। এছাড়া, কোনও বাড়ি থেকে কেবল দু’জন ব্যক্তিকেই খাবার ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বাইরে যেতে দেওয়া হবে।

স্কুল, কিন্ডারগার্টেন, নার্সারি এবং উচ্চ শিক্ষার ইনস্টিটিউট এবং তাহিফিজ এই সময়ের মধ্যে বন্ধ থাকবে। জনসাধারণের জন্য বিনোদনমূলক অঞ্চল খোলা হবে না।

তবে ক্ষতিগ্রস্থ অঞ্চলগুলোতে অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিকভাবে করতে দেওয়া হবে এবং স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতির তালিকাটি জাতীয় সুরক্ষা কাউন্সিল সরবরাহ করবে।

ভোরেরসিলেট/বাপ্র/বিএ