আজ শনিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২১ইং

আজ থেকে সিলেট জেলা ও দায়রা জজ আদালতে গণশুনানি

ভোরের সিলেট: সম্প্রতি সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনায় স্বপ্রণোদিত হয়ে বিচার বিভাগীয় একটি অনুসন্ধান কমিটি গঠন করেছেন হাইকোর্ট। একটি রুল জারি করে উক্ত কমিটিকে ঘটনার অনুসন্ধানে প্রত্যক্ষদর্শী ও এ ঘটনার ব্যাপারে যারা অবহিত তাদের বক্তব্য গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্টের বেঞ্চ।

গত ২৯ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও মহি উদ্দিন শামিম গঠিত বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে রুল জারি করে সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমানকে সভাপতি করে উক্ত কমিটি গঠন করেন।

অনুসন্ধানে গঠিত এ কমিটি আগামীকাল রোববার (৪ অক্টোবর) সিলেট জেলা ও দায়রা জজ আদালতের কনফারেন্স হলে (২য় তলা) সকাল ১১টা থেকে প্রত্যক্ষদর্শী ও এ ঘটনা সম্পর্কে অবহিতদের বক্তব্য শোনা শুরু করবেন। বক্তব্য গ্রহণ চলবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুরের খাবারের বিরতি ছাড়া বিকেল ৫টা পর্যন্ত চলবে বক্তব্য গ্রহণ।

বিষয়টি সিলেট ভয়েসকে নিশ্চিত করেছেন সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারকের ব্যক্তিগত সহকারী (স্টেনোগ্রাফার) মো. সাঈদুর রহমান।

তিনি বলেন, প্রথমদিন বাদী, ভিকটিম, শাহপরাণ (র:) থানার ওসি ও ঘটনার ব্যাপারে যারা প্রত্যক্ষভাবে অভিহিত তাদের বক্তব্য গ্রহণ করা হবে। এরপর পর্যায়ক্রমে অন্য সকলের বক্তব্য গ্রহণ করবেন কমিটির সদস্যরা। ঘটনার প্রত্যক্ষদর্শী বা যারা এ ঘটনা সম্পর্কে অবহিত তারা যে কেউ চাইলেই এসে বক্তব্য দিতে পারবেন। কনফারেন্স রুমে এসে নাম নিবন্ধন করে বক্তব্য দেওয়া যাবে। এখানে বক্তব্যদাতা চাইলে তার পরিচয় গোপন রাখতে পারবেন।

ভোরেরসিলেট/ডেস্ক/বিএ

আজকের সংবাদ