আজ বুধবার, অক্টোবর ২১, ২০২০ইং

গোলাপগঞ্জে তিন অসহায় পরিবারের পাশে প্রবাসীরা

এম এ রাজ্জাক, গোলাপগঞ্জ প্রতিনিধি: গোলাপগঞ্জে যুক্তরাজ্য প্রবাসী, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব মোঃ দিলওয়ার হোসেন ও মোঃ আব্দুল মুনিম জাহেদী ক্যারল এর উদ্যোগে অসহায় ৩ পরিবারকে অটোরিক্সা ও নগদ আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

শনিবার সকাল ১১টায় লরিফর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন যুক্তরাজ্য প্রবাসী তমিজুর রহমান রঞ্জু, মারুফ আহমদ, মাসুদ আহমদ, ফজলুর রহমান, সাজারুল ইসলাম সাজন, সালাউদ্দিন।

বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী মোঃ আজির উদ্দিনের সভাপতিত্বে ও সমাজসেবী নজরুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা বারের সাবেক যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট দেলোয়ার হোসেন দিলু।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, প্রবাসীরা দেশের দুর্দীনে সব সময় পাশে দাঁড়ান। করোনা মহামারীর কারণে তারাও বেপাকে রয়েছেন। তারপরও দেশের মানুষের বিপদে তারা যেভাবে প্র‍তিনিয়ত সাহায্যের হাত প্রসারিত করেছেন তা ভুলার নয়। এরই ধারবাহিকতায় যুক্তরাজ্য প্রবাসী মোঃ দিলওয়ার হোসেন ও মোঃ আব্দুল মুনিম জাহেদী ক্যারল গোলাপগঞ্জের ৩টি অসহায় পরিবারকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি এমন মহত ও মানবিক উদ্যোগের প্রশংসা করেন।

হাফিজ আব্দুল আজিজের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবী সিলেট বারের সাবেক প্রধান নির্বাচন কর্মকর্তা এডভোকেট কবির আহমদ বাবর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের পোস্ট মাস্টার ও বিশিষ্ট সনাজসেবী মোঃ আব্দুল মালিক, হিলালপুর শাপলা সমাজ কল্যান সংঘের সভাপতি সুলেমান আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী মোঃ আব্দুল কাহির, মোঃ নুরুল হক।

বক্তব্য রাখেন সিলেট গোলাপগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের আহবায়ক সুজন খাঁন, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি অজামিল চন্দ্র নাথ, বিশিষ্ট সাংবাদিক মাহফুজ আহমদ চৌধুরী, আবিয়া খানম ব্রিলিয়ান্স কেয়ারের প্রিন্সিপাল কাবিল আহমদ ইমন, হিলালপুর শাপলা সমাজ কল্যাণ সংঘের সাবেক সভাপতি সাকির ইসলাম, সেক্রেটারি আজহার আহমদ, সাবেক সভাপতি সাহেদ আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল বাছিত, আব্দুল মুকিত, সমাজসেবী কবির আহমদ, আবুল কাশেম, ইউপি সদস্য আবুল কাশেম।

উল্লেখ্য, সম্প্রতি গোলাপগঞ্জের সিলেট-জকিগঞ্জ সড়কের ওয়াসিমা সেন্টারের সম্মূখে সড়ক দূর্ঘটনায় যে ৫জন লোক নিহত হয়েছেন তার মধ্যে ২জনই ছিলেন ফুলবাড়ি ইউনিয়নের হাজিপুরের। এই গ্রামের আরেকজন ব্যক্তি মারাত্মকভাবে আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

এই অসহায় ৩টা পরিবারের সাহায্যে এগিয়ে এসেছেন মোঃ দিলওয়ার হোসেন ও মোঃ আব্দুল মুনিম জাহেদী ক্যারল। এছাড়াও তারা এই অসহায় পরিবারের জন্য একটি বড় আর্থিক ফান্ডের ব্যবস্থা করে দিবেন বলেও জানান তারা।

ভোরেরসিলেট/এমএআর/বিএ