আজ রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০ইং

শ্রীলংকা প্রিমিয়ার লীগের নিলামের আগেই দল পেলেন শহীদ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক: আগামী ১৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বরে অনুষ্ঠেয় লংকা প্রিমিয়ার লিগ (এলপিএল) কে সামনে রেখে আগামী ১ অক্টোবর অনুষ্ঠিত হবে খেলোয়াড়দের নিলাম। ৫টি ফ্রাঞ্চাইজি দল নিলামে কিনতে পারবে ৬ জন করে মোট ৩০ জন বিদেশি ক্রিকেটার।

নিষেধাজ্ঞাদেশ থেকে মুক্ত হওয়ার আগে সাকিব উঠছেন নিলামে। সাকিব, গেইল, আফ্রিদিসহ ১৫০ জন বিদেশি ক্রিকেটারকে নিলামের জন্য প্রাথমিক তালিকায় রেখেছে শ্রীলংকা ক্রিকেট।

তবে নিলামের আগেই বিক্রি হয়ে গেছেন পাকিস্তানের টোয়েন্টি-২০ সেনসেশন শহীদ আফ্রিদি। বয়স এখন ৪০ বছর। ২ বছর আগে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন। তারপরও ফ্রাঞ্চাইজি কদর এতোটুকু কমেনি আফ্রিদির। মারকুই ক্যাটাগরীতে থাকা আফ্রিদিকে বেজ প্রাইস ৬০ হাজার ডলারে কিনে নিয়েছে গল গ্লাডিয়েটর্স । কোয়েটা গ্লাডিয়েটর্সের সিস্টার্স ফ্রাঞ্চাইজি হওয়ায় গল গ্লাডিয়েটর্স কিনেছে ৩১৭টি টোয়েন্টি-২০ ম্যাচের অভিজ্ঞতা সম্পন্ন আফ্রিদিকে।

আফ্রিদি ছাড়াও মারকুই ক্যাটাগরীতে ৬০ হাজার ডলার বেজ প্রাইসের ক্রিকেটার টোয়েন্টি-২০’র সবচেয়ে বড় বিনোদন ক্রিস গেইল এবং দক্ষিন আফ্রিকার ফাপ ডু প্লেসিস আছেন। তবে তাদের উঠতে হচ্ছে নিলামে।

এদিকে এলপিএল-এ প্লেয়ার্স ড্রাফটে থাকা বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বাধিক ২৪জন পাকিস্তানের ক্রিকেটার। অল রাউন্ডার শোয়েব মালিক আছেন ৫০ হাজার মার্কিন ডলার ক্যাটাগরীতে। মোহাম্মদ আমির,মোহাম্মদ হাফিজ এবং ওয়াহাব রিয়াজ আছেন ৪০ হাজার মার্কিন ডলার ক্যাটাগরীতে।

এছাড়া আছেন পাকিস্তানের সরফরাজ খান, কামরান আকমল, সারজিল খান, মোহাম্মদ ইরফান, ইয়াসির শাহ, ইমাম উল হক, হারিস সোহেল, মোহাম্মদ সামী, উমর গুল, মোহাম্মদ আব্বাস, সোহেল তানভীর, জুনায়েদ খান, ইমাদ ওয়াসিম, আনোয়ার আলী, মোহাম্মদ নেওয়াজ, হুসেইন তালাত, আসিফ আলি, ইফতেখার আহমেদ ও রোমান রাইজ।

পাকিস্তানের ২ লিজেন্ডারি ওয়াসিম আকরাম এবং শোয়েব আক্তারকে মেন্টর হিসেবে দেখা যাবে লংকা প্রিমিয়ার লিগে। শ্রীলংকার একটি অনলাইন এই নিউজ দিয়েছেন।

ভোরেরসিলেট/ডেস্ক/বিএ

আজকের সংবাদ