আজ রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০ইং

জালালাবাদ পার্ক এখন যেনো সমকামীদের নিরাপদ আস্তানা

ভোরের সিলেট: সিলেটের ঐতিহ্যের স্মারক চাঁদনীঘাট, ক্বীন ব্রীজ, আলী আমজদের ঘড়ি, সিলেট সার্কিট হাউসের নিকটবর্তী সিলেটের জালালাবাদ পার্ক । ব্যস্ত নগর জীবনে মানুষের দম ফেলার ফুসরত নেই। ব্যস্ত নগরে ব্যস্ত সব মানুষগুলো যতটুকুই সময় পান এসব এলাকাতেই পরিবার-পরিজন, সন্তান-সন্ততি নিয়ে ঘুরতে আসেন। কিন্তু নগরীর বুকে অবস্থিত সেই জালালাবাদ পার্কে এখন সমকামীদের নিরাপদ আস্তানায় পরিনত হয়েছে। এক অনুসন্ধানে এমন তথ্য বেরিয়ে এসেছে।

জানা যায়, সার্কিট হাউসের দেয়াল ঘেষা জালালাবাদ পার্কের চারদিকে উচু সীমানা প্রাচীর ঘেরা ভেতরে যেন একটি ভুতুরে বাড়িতে পরিণত হয়েছে। উঁচু সীমানা প্রাচীরের সুবাদে ভিতরে এক শ্রেনীর উঠতি বয়সি যুবকরা প্রবেশ করে সমকামী যৌনতার মতো ভয়ানক কাজের সাথে লিপ্ত হচ্ছে প্রতিনিয়ত।

দেখা যায়, সচরাচর সাধারণ মানুষ, পথচারীসহ আগত পর্যটকরা এখানে প্রবেশ করেননা। যারাই প্রবেশ করেন তারা চক্ষুৃ লজ্জায় তড়িগড়ি করে বেরিয়ে আসতে বাধ্য হন । বিষয়টি সবার নজরে আসলেও কেউ কারো সাথে শেয়ার করতে পারেননা লোক লজ্জার ভয়ে।

একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, বিকাল ৪টায় পার্কের প্রবেশ পথ খোলার সাথে সাথে স্কুল-কলেজ পড়ুয়া সহ অপেক্ষিত তরুণরা এখানে প্রবেশ করে। কেউ কেউ সঙ্গী নিয়ে আসে, কেউ বা এখানে এসে সঙ্গী খুঁজে । ছদ্মবেশে পার্কে আসা আগত কয়েকজনের সাথে আলাপকালে জানা যায়, ফেসবুকে ফেক আইডির মাধ্যমে তারা একেঅন্যের সাথে যোগাযোগ রক্ষা করে এখানে মিলিত হয়।

বিষয়টি নিয়ে একধরনের বিব্রতকর পরিস্থিতে পড়েছেন স্থানীয় পথচারী ও পর্যটকরা। লুতফুর রহমান নামের একজন বলেন, প্রায় প্রতিদিন কাজ শেষে এই এলাকায় হাটতে আসি। কিন্ত সাম্প্রতিক সময়ে যে পরিবেশ তৈরী হয়েছে চক্ষু লজ্জায় আর আসতে ইচ্ছে করে না ।

সূত্র জানায়, উচু সীমানা প্রাচীরের সুযোগে ভিতরে কি চলে তা বাইরে থেকে আঁচ করা যায়না। এখানে পুলিশী অভিযানও হয় না বলেই জানা যায়। তবে প্রত্যক্ষদর্শীরা জানান, জালালাবাদ পার্কে নিয়োজিত দুই সিকিউরিটি গার্ডকে টাকা দিয়ে অপকর্মে জড়িত হয় তারা।

বিষয়টি সম্পর্কে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (মিডিয়া) জ্যোতির্ময় সরকার বলেন, এই পার্কে সমকামীদেরও আড্ডা সংক্রান্ত বিষয়টি আমাদেরও জানা ছিলনা । বিষয়টি আমরা খতিয়ে দেখবো এবং অবশ্যই এরকম অপকর্ম হয়ে থাকলে যথাযথ ব্যবস্থা নেবো ।

ভোরেরসিলেট/সিপ্র/বিএ

আজকের সংবাদ