আজ সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০ইং

বরেণ্য সংগীত পরিচালক আলাউদ্দীন আলীর কুলখানি ১৪ আগস্ট

ভোরের সিলেট ডেস্ক
বরেণ্য সংগীত পরিচালক আলাউদ্দীন আলীর কুলখানির আয়োজন করা হয়েছে আগামী ১৪ আগস্ট। দুই জায়গায় পারিবারিকভাবে এ আয়োজন করা হবে বলে জানা গেছে।

আলাউদ্দীন আলীর পারিবারিক সূত্রে জানা যায়, রাজধানীর খিলগাঁও মসজিদ ও বিক্রমপুরে তার কুলখানি হবে।

আলাউদ্দীন আলীর মেয়ে আলিফ আলাউদ্দীন জানান, ‘আগামী ১৪ আগস্ট, শুক্রবার বাদ জুম্মা আমাদের বাবা আলাউদ্দীন আলীর জন্যে দোয়ার ব্যবস্থা করা হয়েছে। সেদিন আমাদের দাদা যাদব আলীরও মৃত্যুবার্ষিকী। যেহেতু করোনাকাল তাই সার্বিক দিক বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি খিলগাঁও মসজিদে বাদ জুম্মা কোরআন তেলাওয়াত ও এতিমদের খাওয়ানো হবে। আমাদের দাদাবাড়ি বিক্রমপুর টঙ্গীবাড়িতেও একই আয়োজন থাকবে।’

৯ আগস্ট রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি সংগীত পরিচালক আলাউদ্দীন আলী। ২০১৫ সালের জুন মাসে আলাউদ্দীন আলীর শরীরে ক্যানসার ধরা পড়ে। এরপর থেকে তিনি কয়েক দফায় বিদেশেও চিকিৎসা নিয়েছিলেন। তবে তিনি সেভাবে আর উঠে দাঁড়াতে পারেননি। ফিরতে পারেননি স্বাভাবিক জীবনে, সংগীতে।

আলাউদ্দীন আলী বাংলাদেশের বরেণ্য সুরকার, সংগীত পরিচালক ও গীতিকার। এ পর্যন্ত ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। এর মধ্যে ১৯৭৮ থেকে ১৯৮০ সাল পর্যন্ত টানা তিনবার পুরস্কৃত হয়ে সংগীত পরিচালক হিসেবে রেকর্ড গড়েছিলেন তিনি। সে রেকর্ড আজও কেউ ভাঙতে পারেনি।

ভোরের সিলেট/দেশ রুপান্তর

আসছে আলোচিত ছবি বাহুবলি’র প্রিক্যুয়েল

মারা গেছেন অপু বিশ্বাসের মা