আজ সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০ইং

নতুন কোচ পেল জুভেন্তাস

ভোরের সিলেট ডেস্ক
মাউরিসিও সারিকে বহিষ্কারের পর আন্দ্রে পিরলোকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইতালিয়ান ক্লাব জুভেন্তাস। এক সপ্তাহ আগেই সাবেক এই মিডফিল্ডারকে অনূর্ধ্ব-২৩ দলের দায়িত্ব দিয়েছিল জুভরা।

সারি দায়িত্ব নেওয়ার এক বছর পরই চাকরি হারিয়েছেন। গত শুক্রবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নিশ্চিত হওয়ার পরই তাকে সারিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় জুভেন্তাস। যদিও ক’দিন আগেই সারির অধীনে লিগ শিরোপা জিতেছে ক্লাবটি।

৪১ বছর বয়সী পিরলো দুই বছরের চুক্তিতে তুরিনের ক্লাবটির দায়িত্ব নিলেন। ২০২২ সাল পর্যন্ত চুক্তি দুই পক্ষের।

তবে পিরলোর কোচিং অভিজ্ঞতা দুই সপ্তাহেরও কম। গত ৩০ জুলাই জুভেন্তাস অনূর্ধ্ব-২৩ দলে তার কোচ হিসেবে দায়িত্ব নেওয়াটা ছিল কোচিং ক্যারিয়ারের সূচনা।

তবে ইতালির বিশ্বকাপজয়ী এই ফুটবল শিল্পী খেলোয়াড় হিসেবে জুভেন্তাসের কাটিয়েছেন দারুণ সময়। ২০১১ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত জুভদের হয়ে ১৬৪ ম্যাচ খেলেছেন। এই সময়ে জিতেছেন চারটি সিরি আ শিরোপা।

তবে এসি মিলানেই ক্যারিয়ারের বেশির ভাগ সময় কাটিয়েছেন পিরলো। দুটি লিগ শিরোপা ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন ক্লাবটির হয়ে। ২০১৫ সাল পর্যন্ত ইতালির জার্সিতে ১১৬ ম্যাচ খেলা এই তারকা সব ধরনের ফুটবলকে বিদায় বলেন ২০১৭ সালে। তিনি দেশটির ২০০৬ বিশ্বকাপজয়ী দলের সদস্য।