আজ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০ইং

অধ্যাপক ফয়েজ আহমদ বাবর আর নেই

জৈন্তাপুর প্রতিনিধিঃ
জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ও জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ বাবর আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫১ বছর।
বৃহস্পতিবার রাত সাড়ে দশটার সময় ঢাকার ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় উনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
বৃহস্পতিবার রাতে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন বলে বিষয়টি নিশ্চিত করেন ফয়েজ আহমদ বাবরের সাথে থাকা জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ।
হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার রাতেই ফয়েজ আহমদ বাবরের মরদেহ নিয়ে জৈন্তাপুরের উদ্দেশ্যে রওয়ানা দিবেন বলেও তিনি জানান।

জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ জানান, পারিবারিক সিন্ধান্ত মোতাবেক মরহুমের জানাজার নামাজ শুক্রবার বাদ আছর জৈন্তাপুর উপজেলার সারিঘাট (উত্তর পার) ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। পরে, পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য, অধ্যাপক ফয়েজ আহমদ বাবর হ্রদরোগে আক্রান্ত হয়ে সিলেট নগরীর নুরজাহান হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সংকটাপন্ন অবস্থায় ছিলেন। পরে, বৃহস্পতিবার দুপুরে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার ল্যাব এইড হাসপাতালে স্থানান্তরের জন্য পাঠানো হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী ও দুই শিশু পুত্রসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি শিক্ষা জীবন শেষ করে জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। ১৯৯৮ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি উক্ত কলেজে কর্মরত ছিলেন। প্রভাষক হিসেবে যোগদান করলেও তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ (খন্ডকালীন) ও সর্বশেষ সহকারী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করে গেছেন। জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাকালীন শিক্ষক হিসেবে কলেজের প্রতিষ্ঠাতা মোহাম্মদ রশিদ হেলালীর অন্যতম সহযোদ্ধা ছিলেন। দীর্ঘ কর্মজীবনে তিনি কলেজের গর্ভণিং বডির সদস্যসহ অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্বও পালন করেছেন। শিক্ষকতার পাশাপাশি তিনি রাজনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। ছাত্রলীগের মাধ্যমে রাজনৈতিক পদাচারণা শুরু হলেও জৈন্তাপুর উপজেলা যুবলীগ ‍ ও পরবর্তীতে উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) এর কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ভোরের সিলেট/এনআই/টিএ

আজকের সংবাদ