আজ বুধবার, আগস্ট ১২, ২০২০ইং

ঈদের পরে অনুশীলনে ফিরছেন মুমিনুল

ভোরের সিলেট ডেস্ক
দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিসিবি’র ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের প্রথম পর্বে অংশ নেননি টাইগার টেস্ট দলপতি মুমিনুল হক। সংক্রমণের সময়টি ঘরে থাকতেই শ্রেয়তর বোধ করেছেন। তবে ভালো খবর হলো, আর ঘরে বসে থাকতে চাইছেন না প্রিন্স অব কক্সবাজার। ঈদুল আযহা শেষ হলেই মাঠে নেমে পড়তে চাইছেন নিজেকে ঝালিয়ে নিতে।

মূলত ক্রিকেটারদের আগ্রহের প্রেক্ষিতেই মহামারির সময়েও বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি আইসিসি’র গাইডলাইন অনুসরণ করে স্বাস্থ্যবিধি মেনে ঢাকায় ৯ দিন এবং চট্টগ্রাম, সিলেট ও খুলনায় ৭ দিনব্যাপী ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের ব্যবস্থা করে দিয়েছিল। যেখানে অংশ নিয়েছেন জাতীয় দল ও এর বাইরে থাকা ১৩ ক্রিকেটার। ওই পর্বের অনুশীলন থেকে নিজেকে বিরত রাখলেও ঈদরে পর নিজেকে আর ঘরবন্দী রাখতে চাইছেন না এই টাইগার টেস্ট স্পেশালিস্ট। সবকিছু ঠিক থাকলে ঈদের এক সপ্তাহ পরেই আঁটঘাঁট বেধে অনুশীলনে নেমে পড়তে চাইছেন মুমিনুল।

বৃহস্পতিবার (৩০ জুলাই) তিনি এখবর নিশ্চিত করেছেন।

মুমিনুল বলেছেন, ‘ঈদের পরেই অনুশীলনে ফিরতে চাইছি। দুই, তিন দিন কিংবা সপ্তাহ খানেক পরে। হয়ত এক সপ্তাহ পরে।’

একদিন বাদেই পবিত্র ঈদুল আযহা। অথচ এখনো মুমিনুল ঢাকাতে। কেননা দেশ জুড়ে এখনো করোনার দাপট অব্যহত। সেটা না হলে হয়ত কক্সবাজারে শেকড়ের কাছে যাওয়ার কথা ভাবতেন। কিন্তু করোনা তার সেই পথ অবরুদ্ধ করে দিয়েছে। অগত্যা ঈদুল ফিতরের মতো ঈদুল আযহাও ঢাকাতেই পালন করবেন। তবে কোরবানি দিচ্ছেন কক্সবাজারে।

‘ঈদ ঢাকাতেই করছি। করোনার কারণে যাওয়া হচ্ছে না। তবে ঢাকায় কোরবানি দিচ্ছি না। আমার দেশের বাড়ি ক্সবাজারে দিচ্ছি।’-যোগ করেন টাইগারদের টেস্ট দলপতি।

ভোরের সিলেট/সারা বাংলা/টিএ