আজ রবিবার, জুলাই ১২, ২০২০ইং

করোনাকালঃ স্থগিত হলো ৭০০ বছরের ঐতিহ্যবাহী শাহজালালের ওরস মোবারক

নিজস্ব প্রতিবেদক
মহামারি নভেল করোনা ভাইরাসের কারণে এবারের হজরত শাহজালাল (রহ.)-এর ৭০১ তম ওরস মোবারক উদযাপন হবে না।
আজ মঙ্গলবার (৩০ জুন) বিকেলে হজরত শাহজালাল (রহ.) এর অফিসে এক বৈঠক শেষে শাহজালাল (রহ.) দরগাহ অফিসে একটি লিখিত বক্তব্য পাঠ করে ঘোষণা দেন দরগাই-ই হজরত শাহজালাল (রহ.) মর্জরদ ইয়ামনী (রহ.) সিলেটের সরেকওম মোতাওয়াল্লী ফতেহ উল্লাহ আল আমান।
লিখিত বক্তব্যে ফতেহ উল্লাহ আল আমান বলেন, নভেল করোনা ভাইরাস কোভিড-১৯-এর সামাজিক সংক্রমণ বৃদ্ধির কারণে বিশ্বস্বাস্থ্য সংস্থার পরামর্শ মোতাবেক সরকার কর্তৃক মহামারির প্রকোপ নিয়ন্ত্রণের লক্ষ্যে বিভিন্ন এলাকা লকডাউনসহ সামাজিক দূরত্ব বজায়ের উপর গুরুত্ব আরোপ করা হয়েছে। প্রতিদিন সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় অন্যান্য বছরের মতো পবিত্র উরুস আয়েজন করা কঠিন হবে।
জনগণের স্বাস্থ্য ও নিরাপত্তার স্বার্থে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে চলা, করোনা ভাইরাসজনিত মহামারি বিস্তার রোধ এবং জনস্বাস্থ্য সচেতনতায় বিষয়টি বিবেচনায় রেখে আগামী ১৯ ও ২০ জিলক্বদ ১৪৪১ হিজরি, ২৭ ও ২৮ আষাঢ় ১৪২৭ বাংলা, ১১ ও ১২ জুলাই ২০২০ খ্রীস্টাব্দ রোজ শনিবার ও রোববার অনুষ্ঠিতব্য হজরত শাহজালাল মর্জদ ইয়ামনী (রহ.)-এর ৭০১ তম বার্ষিক পবিত্র ঊরুস মোবারক বিগত বছরগুলোর ন্যায় এই বছর উদযাপিত হবে না। কোভিড-১৯ রোগের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের চলমান ঝুঁকি বিবেচনায় রেখে উক্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তিনি লিখিত বক্তব্যে তিনি ভক্ত ও আশিকানগণকে দরবার শরীফে একত্রিত না হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানান। সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দুআ খায়েরের মাধ্যমে পবিত্র ওরুস মোবারকে শরীক হওয়ার জন্য আহ্বান জানিয়ে লিখিত বক্তব্য শেখ করেন দরগাই-ই হজরত শাহজালাল (রহ.) মর্জরদ ইয়ামনী (রহ.) সিলেটের সরেকওম মোতাওয়াল্লী ফতেহ উল্লাহ আল আমান।

এসময় উপস্থিত ছিলেন হজরত শাহজালাল (রহ.) ও ৩৬০ আওলিয়া ভক্তবৃন্দ পরিষদের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ মো. মকন মিয়া চেয়ারম্যান, দরগাহ হজরত শাহজালাল (রহ.) মাজারের খাদেম তৌফিক আহমদ চৌধুরী লাভলু, হজরত শাহজালাল (রহ.) ও ৩৬০ আওলিয়া ভক্তবৃন্দ পরিষদের সহসভাপতি শেখ জালাল ফরিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সিরাজ উদ্দিন সিরুল, সহ সাংগঠনিক সম্পাদক মো. ওয়ারিছ মিয়া, হাফিজ কারী মো. নিজাম উদ্দিন চৌধুরী, সাংবাদিক নিজাম উদ্দিন টিপু।

ভোরের সিলেট/টিএ

সংবাদটি শেয়ার করুন:

আজকের সংবাদ