আজ শনিবার, জুলাই ১১, ২০২০ইং

ইমরান খানই পাকিস্তানের আরেকটি বিশ্বকাপ জিততে না পারার কারণ

ভোরের সিলেট ডেস্ক
পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সাবেক তারকা ওপেনার আমির সোহেল সম্প্রতি বলেছেন, ১৯৯২ সালের পর পাকিস্তান ক্রিকেটে ওয়াসিম আকরামের সবচেয়ে বড় অবদান দেশকে আরেকটি বিশ্বকাপ জিততে না দেয়া।

আমির সোহেলের এমন মন্তব্য প্রসঙ্গে সম্প্রতি হোয়াটসঅ্যাপে এক সাক্ষাৎকারে পাকিস্তানের সাবেক তারকা পেসার আকিব জাভেদ বলেছেন, আমির সোহেলের কথার সঙ্গে আমি একমত নই। সে মনে করে ১৯৯২ সালের পর পাকিস্তান আরেকটি বিশ্বকাপ জিততে না পারার কারণ ইমরান খান। উনি তার মতো আরও একজন বিশ্বকাপজয়ী অধিনায়ককে হয়তো চাননি। তাহলে হয়তো তার প্রধানমন্ত্রী হওয়ার প্রক্রিয়াটাকে ধীর হয়ে যেত।

পাকিস্তানের হয়ে ২২টি টেস্ট, ১৬৩টি ওয়ানডে ম্যাচ খেলে ২৩৬ উইকেট শিকার করা আকিব জাভেদ আরও বলেছেন, ভাগ্য আসলে একটা বড় ব্যাপার। ভাগ্য না থাকলে বিশ্বকাপ জেতা যায় না। সময় মতো দলের সবাই জ্বলে উঠতে না পারলে বিশ্বসেরা দল নিয়েও বিশ্বকাপ জেতা যায় না। সেটার জ্বলন্ত উদাহরণ দক্ষিণ আফ্রিকা। তারা বিশ্বমানের ক্রিকেটার নিয়েও আজ পর্যন্ত বিশ্বকাপ জিততে পারেনি।

এক প্রশ্নের জবাবে পাকিস্তানের সাবেক এ তারকা পেসার বলেছেন, আমাকে অনেক সময় স্রোতের বিপরীতে বোলিং করতে হয়েছে। আমি আমার দায়িত্ব সম্পর্কে সচেতন ছিলাম। কোনো খেলোয়াড় যদি তার দায়িত্ব সম্পর্কে সচেতন না থাকে, তাহলে তার পক্ষে দীর্ঘদিন খেলে যাওয়া সম্ভব নয়।

ভোরের সিলেট/যুগান্তর/টিএ

সংবাদটি শেয়ার করুন: