আজ রবিবার, জুলাই ১২, ২০২০ইং

সিলেট সরকারি কলেজে কামরানের নামে ভবন নামকরনের দাবী

ভোরের সিলেটঃ প্রশংসিত নেতৃত্ব গুণে শেকড় থেকে শিখরে অবস্থান নেওয়া সিলেটবাসীর প্রিয় নেতা ছিলেন ‘জনতার কামরান’।

আর তাই সদ্য প্রয়াত এই নেতার আকস্মিক মৃত্যুতে দল-মত ভুলে গিয়ে হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে পুরো সিলেট বাসীর।

সিলেট নগরের জন্য তার অনস্বীকার্য অবদানের প্রতি শ্রদ্ধা জানাতে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন উপায়ে দলীয় নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী এবং বিভিন্ন পেশাজীবীর মানুষ কামরানের নামে নগরীর গুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণ বা নামকরণের দাবী জানিয়েছেন।

তারই ধারাবাহিকতায় একটি দাবি উঠে আসে সামাজিক যোগাযোগ মাধ্যমে, প্রয়াত সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান সিলেট সরকারি কলেজের প্রাক্তন ছাত্র ছিলেন। মেয়র থাকাকালীন সর্ব সময়ে তার সুদৃষ্টি ছিলো সিলেট সরকারি কলেজের প্রতি।

তার যথেষ্ট অনস্বীকার্য অবদান রয়েছে প্রতিষ্ঠানে। সিলেট বাসীর গর্ব উল্লেখ করে তার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে কলেজের ছাত্রাবাসের যে কোনো একটি ভবনের নাম অথবা কলেজের যে কোনো একটি একাডেমিক ভবনের নাম কামরানের নামে নামকরন করার প্রস্তাব দিয়ে ফেইসবুকে পোস্ট দেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ও প্রাক্তন ছাত্র নাজমুল ইসলাম।

তার পোস্টের পরবর্তীতে কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও সকল শিক্ষার্থী, সহ সর্বমহল একাত্মতা প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবী তুলেন।

সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ও প্রাক্তন ছাত্র নাজমুল ইসলাম জানান, তারা তাদের দাবীর ব্যপারে সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষন করেছেন। কলেজ প্রশাসন তাদের এই দাবী মেনে নেবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন: