আজ মঙ্গলবার, মার্চ ৯, ২০২১ইং

গোলাপগঞ্জে আনসার আহমদ স্মরণে তথ্যচিত্র প্রদর্শনী, স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

গোলাপগঞ্জ প্রতিনিধি :: গোলাপগঞ্জে তছির আলী ফাউন্ডেশনের উদ্যোগে ভাদেশ্বর ইউনিয়নের বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক মরহুম আলহাজ্ব আনসার আহমদ স্মরণে তথ্যচিত্র প্রদর্শনী, স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় স্থানীয় আল ফারুক কমিউনিটি সেন্টারে মরহুমের স্মৃতিচারণ করে তথ্যচিত্র প্রদর্শনী ও দুপুর ১টায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মরহুমের স্মৃতিচারণ করে রুহেল বিন ছায়েদের সম্পাদনায় ‘প্রেরণায় আনসার আহমদ (স্টোরি অব এ টর্চবিরের) বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। পরে মরহুম আনসার আহমদকে মরণোত্তর সম্মাননা প্রদান করে ভাদেশ্বর সোশ্যাল এডভান্সমেন্ট এসোসিয়েশন (বিএসএএ) ও অভিযাত্রী সংগঠন। পরিবারের পক্ষ থেকে সম্মাননা গ্রহণ করেন মরহুমের ছোট ভাই আছাদ আহমদ ও মামাতো ভাই ইউএস আর্মির সাবেক সদস্য আব্দুল হেলিম।

হাফিজ আবু জাফরের কোরআন তিলাওতের মধ্য দিয়ে,ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলাউদ্দিনের সভাপতিত্বে ও আবু সাইদ সালমান ও শিবলী শাওন আহমেদের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিল্পোউদ্যোক্তা ও ভাদেশ্বর নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সভাপতি মাছুম চৌধুরী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন তথ্যচিত্র নির্মাতা ও বইয়ের সম্পাদক রুহেল বিন ছায়েদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব ময়নুল হক, আছাদ আহমদ, আব্দুল হেলিম, আব্দুল মালিক, মহিউদ্দিন ছকিল, আবুল হাসনাত, ইউসুফ মাস্টার, তারেক জলিল, ইউসুফ মাস্টার, আব্দুস শহীদ, ফয়জুল হক, শহীর উদ্দিন, শামিম আহমদ, রুমেল সিরাজ, তমিজ উদ্দিন, আমির হোসেন, হাছান আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা মরহুমের স্মৃতিচারণ করে তাঁর কর্মজীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, তিনি অসহায়, দরিদ্র মানুষের কল্যাণে আমরণ কাজ করে গেছেন। নিজ ইউনিয়ন ভাদেশ্বর ও প্রবাসে রয়েছে তাঁর অসামান্য অবদান। ভাদেশ্বরের অগ্রযাত্রায় তিনি স্মরণীয় হয়ে থাকবেন। তাঁর মৃত্যুতে এলাকাবাসীর যে অপূরনীয় ক্ষতি হয়েছে তা পূরণ হবার নয়। ভাদেশ্ববাসী শ্রদ্ধাভরে তাঁকে আজীবন স্মরণ করবে। এলাকাবাসী আশা করছেন- মরহুম আলহাজ্ব আনসার আহমদের রেখে যাওয়া অসম্পূর্ণ কাজ তাঁরই ছোট ভাই আমেরিকা প্রবাসী মনসুর আহমদ সম্পন্ন করবেন। ভাইয়ের মতো তিনিও এলাকাবাসীর সুখে-দুঃখে পাশে দাঁড়াবেন।

ভোরেরসিলেট/এমএআর/বিএ

আজকের সংবাদ