আজ মঙ্গলবার, জানুয়ারি ২৬, ২০২১ইং

বিশ্বনাথে সরকারি রাস্তা বিনাশে নিষেধ দেয়ায় অস্ত্র দেখিয়ে হুমকির অভিযোগ

বিশ্বনাথ প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে গ্রামবাসীকে মামলা-হামলার ভয়ভীতি ও প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র দেখিয়ে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে সাইফুল আলম (৪২) নামের এক ব্যক্তির বিরুদ্ধে।

তিনি উপজেলার দৌলতপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত আপ্তাব মিয়ার ছেলে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে তার বিরুদ্ধে লিখিতভাবে এই অভিযোগ করেন একই ইউনিয়নের চৈতননগর গ্রামের বাসিন্দা আহমদ আলী।

গ্রামবাসীর পক্ষে আহমদ আলীসহ ৯৭জনের স্বাক্ষরিত অভিযোগে বলা হয়, চৈতননগর গ্রাম-লামাটুকের বাজার একটি সরকারি রাস্তা রয়েছে। সাইফুল আলম ও তার লোকজন তাদের বাড়ির সামনে ওই রাস্তার পাশে মৎস্য খামার করে মানুষ ও যানবাহন চলাচলের রাস্তাটি নষ্ট করছে। সে রাস্তার পূর্ব পাশ থেকে মাটি তোলে পশ্চিম পাশে বাঁধ নির্মাণ করে রাস্তার এক তৃতীয়াংশ সরকারি জায়গা দখল করে রেখেছে। এতে পূর্ব পাশের মাটি ধ্বসে পড়ায় মানুষ ও যানবাহন চলাচলে ভোগান্তির সৃষ্টি হয়েছে। চৈতননগর গ্রামের লোকজন সাইফুল আলমকে বারবার নিষেধ করার পরও সে কারো কথা না শোনে উল্টো গ্রামের নিরীহ মানুষকে মামলা-হামলার ভয়ভীতি ও প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র দেখিয়ে হুমকি দিয়ে যাচ্ছে।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে সাইফুল আলম বলেন, আমি ও গ্রামবাসী মিলে রাস্তাটি করেছি। আমার সাড়ে ১২লাখ টাকা ইতোমধ্যে রাস্তার কাজে ব্যয় করেছি। এখনও আমরা রাস্তার কাজ করে যাচ্ছি। যারা অভিযোগ করেছে, তারা একটি টাকাও দেয়নি। রাস্তাটি যাতে না হয়, সে জন্যে তারা এসব করছে।

অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল বলেন, অভিযোগের প্রেক্ষিতে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার জন্যে উপজেলা প্রকৌশলীকে বলেছি।

ভোরেরসিলেট/কেএ/বিএ