আজ রবিবার, জানুয়ারি ২৪, ২০২১ইং

টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ব্যক্তিত্ব বাইডেন, কামালা

অনলাইন ডেস্ক: টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ব্যক্তিত্ব-২০২০ নির্বাচিত হয়েছেন যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস।

শুক্রবার (১১ ডিসেম্বর) সিএনএন-এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ৭ নভেম্বর ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেন বাইডেন ও কামালা। যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী ও কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট পদে জয়ী হন কামালা ।

ম্যাগাজিনটির প্রধান সম্পাদক জানান, যুক্তরাষ্ট্রের পরিবর্তন, বিভক্তির চেয়ে সমব্যথী করে তুলতে শেখানো, শোকগ্রস্ত বিশ্বকে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখিয়েছেন জন্য বাইডেন ও কামালা হ্যারিসকে বর্ষসেরা ব্যক্তিত্ব নির্বাচিত করা হয়েছে।

অন্যদিকে, বাণিজ্যে ভূমিকার জন্য বিজনেস পার্সন অব দ্য ইয়ার হিসেবে জুম-এর সিইও এরিক ই্উয়ানকে, গার্ডিয়ান অব দ্য ইয়ার হিসেবে ডা. অ্যান্থনি ফাউচিসহ মোট তিনজনকে নির্বাচিত করা হয়েছে।

১৯২৭ সাল থেকে প্রতিবছর ডিসেম্বরে সমাজে সংস্কারে ইতিবাচক ভূমিকা রাখা ব্যক্তিদের সম্মানিত করে আসছে ম্যাগাজিনটি। এরআগে বর্ষসেরা ব্যক্তিত্ব নির্বাচনে একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়।

বৃহস্পতিবার উন্মোচিত পাঠকের ভোটে বর্ষসেরা ব্যক্তিদের সংক্ষিপ্ত ওই তালিকাটিতে উঠে এসেছে বাইডেন, কামালা ও ডা. ফাউচির নাম। তালিকাটি যেন বিশ্বব্যাপী সৃষ্ট মহামারি, বর্ণবাদমূলক আচরণের কারণে সৃষ্ট অস্থিরতা, মার্কিন নির্বাচন সব মিলিয়ে টানটান উত্তেজনাময় একটি বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্রগুলোরই একটি প্রতিচ্ছবি।

ভোরেরসিলেট/ডেস্ক/বিএ