আজ মঙ্গলবার, জানুয়ারি ২৬, ২০২১ইং

ভারতে করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচজনের মৃত্যু

অনলাইন ডেস্ক: ভারতের রাজকোটে একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে করোনায় আক্রান্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। আগুন লাগার পর ওই হাসপাতালে করোনা আক্রান্ত ২৮জনকে উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) গুজরাটের উদয় শিবানন্দ হাসপাতালে আগুন লাগার ঘটনা ঘটে।

এ ঘটনায় গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি তদন্তের নির্দেশ দিয়েছেন। তবে এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বলা হয়েছে, রাত ১টার দিকে উদয় শিবানন্দ হাসপাতালের আইসিইউতে লাগে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের কর্মীরা। হাসপাতাল থেকে মোট ৩০ জনকে উদ্ধার করা হয়। সেখানে করোনা আক্রান্তদের মধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে। তিনজন হাসপাতালে মারা যান। উদ্ধার হওয়ার পর বাকি দুজনের মৃত্যু হয়।

ফায়ার সার্ভিসের আরও জানায়, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে এখনও পর্যন্ত আগুন লাগার কারণ জানা যায়নি। তবে প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে মনে করা হচ্ছে হাসপাতালের তিন তলায় শর্ট সার্কিট হয়েছিল।

রাজকোট মিউনিসিপ্যাল কমিশনার উদিত আগরওয়াল বলেছেন, ‘আইসিইউতে মোট সাত জন করোনা আক্রান্ত ভর্তি ছিলেন। তাদের মধ্যে তিনজনের ঘটনাস্থলের মৃত্যু হয়। বাকিদের অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার সময়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। উদ্ধার হওয়া করোনা আক্রান্তদের অন্য একটি করোনা হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

গত আগস্ট মাসে আহমেদাবাদের একটি চারতলা কোভিড হাসপাতালেও আগুন লেগেছিল। ওই ঘটনায় মৃত্যু হয় আটজনের।

ভোরেরসিলেট/ডেস্ক/বিএ