আজ শনিবার, ডিসেম্বর ৫, ২০২০ইং

“বাংলার গায়েন”-এর সেরা ৫০-এ গোলাপগঞ্জের শুভ, সাংবাদিক কল্যাণ সমিতির অভিনন্দন

গোলাপগঞ্জ প্রতিনিধি: আরটিভি “বাংলার গায়েন”-এর সেরা ৫০-এ স্থান লাভ করেছে সিলেটের গোলাপগঞ্জের শুভ পাল। ২ লক্ষ ১৪ হাজার প্রতিযোগির মধ্য থেকে সেরা ৫০-এ স্থান লাভ করায় তাকে অভিনন্দন জানিয়েছেন গোলাাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির নেতৃবৃন্দ।

শুক্রবার সন্ধ্যায় গোলাপগঞ্জ আসিদ আলী মার্কেটে সমিতির অস্থায়ী কার্যালয়ে সমিতির নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানান।

আলাপকালে সংগীত চর্চা নিয়ে অভিপ্রায় ব্যক্ত করে শুভ। ছোটবেলা থেকেই সংগীতের প্রতি আগ্রহ ছিল তার। পারিবারিক উৎসাহ নিয়ে চাচা শান্ত পালের সহযোগীতায় আনন্দধারা সংগীত একাডেমীতে গানের হাতেখড়ি হয়। পরে ২০১১সালে গোলাপগঞ্জের সংগীতাঙ্গনের পরিচিত মুখ মুক্তা মাহমুদ পরিচালিত দ্যা আর্ট সংগীত স্কুলে ভর্তি হয় সে। ২০১১ ও ২০১২ সালে গোলাপগঞ্জের বিভিন্ন মঞ্চে ক্ষুদে শিল্পী হিসেবে আলোড়ন সৃষ্টি করে। পরে পড়ালেখার চাপে দীর্ঘদিন মঞ্চ গানের রাজ্য থেকে দুরে থাকে। তবে মুক্তা মাহমুদের সহযোগীতায় দ্যা আর্ট সংগীত স্কুলে নিয়মিত রেওয়াজ চালিয়ে যায়।

সে গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিন ইউপির পূর্ব খর্দ্দাপাড়া (পাত্তন) গ্রামের শিপু পাল ও শেলী পালের ছেলে। ১৯ বছরে পা দেয়া শুভ কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষাজীবন শুরু করে। পরে নিশ্চিন্ত আইডিয়াল একাডেমী ৪র্থ শ্রেণী ও নিশ্চিন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিকের গন্ডি পার করে। ২০১৮ সালে ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে জিপিএ ৪.০০ পেয়ে এসএসতিতে ও ২০২০সালে এইচএসসিতে উত্তীর্ণ হয়।

আরটিভি “বাংলার গায়েন” প্রতিযোগীতায় রাধারমনের “বিনোদিনী গো” ও বারী সিদ্দিকীর “ঘরেও জ্বালা বাইরেও জ্বালা” গানের মাধ্যমে গোলাপগঞ্জ তথা সিলেট জেলা থেকে একমাত্র প্রতিযোগী হিসেবে সেরা ৫০-এ স্থান লাভ করেছে সে। এরআগে ২০১৯ সালে মাছরাঙ্গা টেলিভিশন আয়োজিত ম্যাজিক বাউলিয়ানায় অংশগ্রহণ করে।

ভোরেরসিলেট/এমএআর/বিএ