আজ শনিবার, ডিসেম্বর ৫, ২০২০ইং

করোনা : সিলেটে মৃত্যু সংখ্যা বেড়ে ২৪০

ভোরের সিলেট: সিলেটে প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে বিভাগে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৪ হাজার। এদিকে করোনায় আক্রান্ত হয়ে আজ বৃহস্পতিবার পর্যন্ত ২৪০ জনের মৃত্যু হয়েছে।

সবশেষ গত ২৪ ঘণ্টায় বিভাগে আরও ২২ জনকে শনাক্ত করা হয়। এরা সবাই সিলেট জেলার বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর ) সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ২৮৪ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৮ হাজার ১৫৮ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৩৯ জন, হবিগঞ্জে ১ হাজার ৮৭২ জন ও মৌলভীবাজারের ১ হাজার ৮১৫ জন রয়েছেন।

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ২৪০ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৭৭ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজার জেলায় ২২ জন রয়েছেন।

সিলেট বিভাগে ১৩ হাজার ৫৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৭ হাজার ৪২১ জন, সুনামগঞ্জের ২ হাজার ৩৭৮ জন, হবিগঞ্জের ১ হাজার ৫৫০ জন ও মৌলভীবাজার জেলার ১ হাজার ৭০৫ জন। এদিকে গত ২৪ ঘন্টায় ৩৭ জনকে নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে।

করোনা আক্রান্ত ৪৭ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৩৯ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ২ জন ও হবিগঞ্জের হাসপাতালে ৪ জন এবং মৌলভীবাজারে ২ জন।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান সিলেট মিররকে বলেন, ‘গত ২৪ ঘণ্টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব এবং এমএজি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে বিভাগে আরও ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। আর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন।

ভোরেরসিলেট/ডেস্ক/বিএ